এই মাত্র পাওয়া:চোটের জন্য এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন বাংলাদেশের সেঞ্চুরি করা ব্যাটসম্যান !

আফগানিস্তানের বিরুদ্ধে অনবদ্য পারফরমেন্স করে এশিয়া কাপের সুপার ফোর এ পৌঁছে গেছে বিশ্বের অন্যতম সেরা দল বাংলাদেশ। কিন্তু সুপার ফোর এ পৌঁছানোর পরেই বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের জন্য উড়ে এলো এক চরম দুঃসংবাদ কারণ অনবদ্য সেঞ্চুরি করা বাংলাদেশের এই দুর্দান্ত ব্যাটসম্যান ছিটকে গেলেন পুরো এশিয়া কাপ থেকে এবং অবস্থা এতটাই খারাপ যে তাকে দেশে ফিরিয়ে দেওয়া হলো কারণ তিনি কোনোভাবেই আর বাংলাদেশের হয়ে এশিয়া কাপে খেলতে পারবেন না।

এশিয়া কাপের সুপার ফোরে উঠেও স্বস্তিতে নেই বাংলাদেশ। হ্যামস্ট্রিং ইনজুরিতে ছিটকে গেলেন ইন-ফর্ম ব্যাটার নাজমুল হোসেন শান্ত। প্রথম ম্যাচে ৮৯, আফগানিস্তান ম্যাচে শতক হাঁকিয়ে জায়গা করেন রান সংগ্রাহকদের শীর্ষস্থানে। কিন্তু শান্ত এরমাঝেই যে ছিটকে গেলেন পুরো টুর্নামেন্ট থেকে।ইনজুরি কাটিয়ে উঠতে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করার জন্য দ্রুতই দেশে ফিরে আসছেন নাজমুল হোসেন শান্ত। আজ দুপুরে এক বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড নিশ্চিত করে শান্ত’র ছিটকে যাওয়ার খবর।

চলমান এশিয়া কাপে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক নাজমুল হোসেন শান্ত হ্যামস্ট্রিং সমস্যা নিয়ে দেশে ফিরছেন। শ্রীলঙ্কা এবং আফগানিস্তানের বিপক্ষে যথাক্রমে ৮৯ এবং ১০৪ রান করা এই বাঁহাতি, রবিবার লাহোরে আফগানিস্তানের বিপক্ষে ইনিংস চলাকালীন তার বাম হ্যামস্ট্রিংয়ে কিছুটা অস্বস্তি অনুভব করেছিলেন।সোমবার লাহোরের এক হাসপাতালে এমআরআই করা হয়েছে।

জাতীয় দলের ফিজিও বায়জেদুল ইসলাম খান বলেছেন,‘ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিং ব্যথার অভিযোগ করেছিলেন এবং ফিল্ডিং করতে পারেননি। চোট কতটা গুরুতর নিশ্চিত করার জন্য একটি এমআরআই স্ক্যান করা হয়েছিল। সতর্কতা হিসাবে, শান্ত টুর্নামেন্টে আর অংশ নেবে না। পুনর্বাসন শুরু করতে এবং বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে দেশে ফিরে আসবে।’ বাংলাদেশ সুপার ফোরে। এ নিয়ে খুশি বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা। কিন্তু হঠাৎ করেই এলো দুঃসংবাদ।

আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করা নাজমুল হোসেন শান্ত ছিটকে গেলেন এশিয়া কাপের বাকি ম্যাচগুলো থেকে।হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন শান্ত। যে কারণে তিনি আর এশিয়া কাপে খেলতে পারবেন না। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।